নাগরপুরে দ্বিতীয় ধলেশ্বরী সেতু উদ্বোধন না হওয়ায় ভোগান্তি

নাগরপুর উপজেলার কেদারপুর নামক স্থানে দ্বিতীয় ধলেশ্বরী সেতুর নির্মাণ কাজ শেষ হলেও কাক্সিক্ষত সুফল থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন না হওয়ায় ব্যবহারের জন্য উন্মুক্ত করার হয়নি। ফলে জনসাধারণকে চরম দুর্ভোগে খেয়া পারাপারের ওপর ভরসা করতে হচ্ছে। সূত্রে জানা যায়, উপজেলার নাগরপুর-মির্জাপুর সড়কের কেদারপুর ঘাট নামক স্থানে ৫২০.৬০ মিটার পিসি গার্ডার সেতু (ধলেশ্বরী সেতু) প্রকল্পটি মেসার্স মীর আক্তার হোসেন লিমিটেড নামক ঠিকাদারি প্রতিষ্ঠান কার্যাদেশ পান।

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে সেতুটির প্রাক্কলিত ব্যয় ৫৫ কোটি ৪৭ লাখ ১৫ হাজার ৮০৭.৪৪ টাকা। দীর্ঘ প্রায় আড়াই বছর কর্মযজ্ঞ শেষে চলতি বছরের ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে সেতুটির নির্মাণ কাজ শেষ হয়। এরপর সেতুটির দুই প্রান্তে গেট আটকিয়ে যাত্রী ও যানচলাচল বন্ধ করে দেয়া হয়। সেতুটির নির্মাণ কাজ শেষে প্রায় চার মাস পেরিয়ে গেলেও শুধু উদ্বোধন না হওয়ায় সেতুর ওপর দিয়ে চলাচল বন্ধ রেখেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ফলে যাত্রী ও পণ্য পরিবহনে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় ব্যবসায়ী সেলিম রেজা জানান, সেতুটি ব্যবহারে উন্মুক্ত না হওয়ায় ব্যবসায়ীদের মালামাল লোড ও আনলোড করতে হয়রানির শিকার হতে হচ্ছে। এ প্রসঙ্গে জানতে চাইলে খন্দকার আবদুুল বাতেন এমপি সাহেব আমাদের  জানান, সেতুটি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলে কিছুটা বিলম্ব হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এ সেতুর নামকরণ করা হবে বলেও তিনি জানান।

 

সূত্র: http://riffhold.com/2ea0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here